mostafiz-psl

আগামী ফেব্রুয়ারিতে প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে পাকিস্তান সুপার লিগ (পিএসএল)।  টি-টোয়েন্টির এই আসরে বাংলাদেশের চার ক্রিকেটার দল পেয়েছেন। দল পেয়েছেন বাংলাদেশের পেস আক্রমণের নতুন বিস্ময় মুস্তাফিজুর রহমান। লাহোর কালান্দার্স দলে ভিড়িয়েছে তাকে।

কিন্তু টুর্নামেন্ট শুরুর আগেই পিএসলে খেলা অনিশ্চিত হয়ে পড়েছে বাংলাদেশের তরুণ এই পেসারের। স্লোয়ার কাটারে ক্রিকেট বিশ্বের বাঘা বাঘা সব ব্যাটসম্যানকে বোকা বানানো মুস্তাফিজকে পিএসএলে খেলার অনুমতি নাও দিতে পারে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আর সেই সম্ভাবনাই বেশি!

জানা গেছে আগামী কয়েক মাসের টানা ক্রিকেট সূচির কারণেই এমন সিদ্ধান্ত নিতে যাচ্ছে বিসিবি। এমন সিদ্ধান্ত পাকাপোক্ত হয়ে গেলে ক্ষতিপূরণ গুণতেও প্রস্তুত বিসিবি। পিএসএলে খেলতে না পারলে বিসিবির কাছ থেকে ক্ষতিপূরণ পাবেন বাঁহাতি এই পেসার।

আন্তর্জাতিক অভিষেকের পর থেকেই বল হাতে জাদু ছড়াতে থাকা মুস্তাফিজের দারুণ সব কারুকাজ আগামী ব্যস্ততম সূচিতে শুধু বাংলাদেশ দলের জন্য কাজে লাগাতেই এমন পরিকল্পনা নেয়া হচ্ছে।

ফেব্রুয়ারিতে বাংলাদেশে বসবে এশিয়া কাপের আসর। এশিয়া কাপ শেষেই টি- টোয়েন্টি বিশ্বকাপ খেলতে ভারত চলে যাবে মাশরাফিবাহিনী। পিএসএলও শুরু হবে ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে। পিএসএলে খেললে গোটা ফেব্রুয়ারি-মার্চ টানা খেলার মধ্যেই থাকতে হবে মুস্তাফিজকে। ধকলটা অনেক বেশিই হবে তার জন্য।

সব বিবেচনায় তাই মুস্তাফিজের পিএসএলে খেলা নিয়ে গভীরভাবে ভাবছে বিসিবি। বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরীর কথাতেও এ বিষয়টি সম্পর্কে কিছুটা ধারণা মিলছে, ‘আমরা চিকিৎসক, ফিজিওদের পরামর্শ নেব মুস্তাফিজকে ছাড়পত্র দেয়ার আগে। সে আমাদের সম্ভাবনাময় তরুণ ক্রিকেটার।

তাই আমরা তাকে নিয়ে কোনো ঝুঁকি নিতে চাই না। তার বয়স এবং সে এই ভার নিতে সক্ষম কিনা অবশ্যই দেখতে হবে। কারণ পিএসএলের পরও অনেক টি- টোয়েন্টি লিগ আসছে।’